• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন |
শিরোনাম :
নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল

হত্যা মামলার সাজা শেষে সৈয়দপুরের লেবু মিয়া পেল চার্জার ভ্যান

সিসি নিউজ।। হত্যা মামলায় যাবজ্জীবন সাজা ভোগ শেষে কারাগার থেকে মুক্তি পেয়ে উপার্জনের জন্য একটি চার্জার ভ্যান পেয়েছেন লেবু মিয়া (৫১)। তিনি নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের অসুরখাই গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে সমাজ সেবা অধিদপ্তরের অপরাধী সংশোধন ও পুর্নবাসন সমিতির উদ্যোগে ৫৩ হাজার টাকা দামের এই চার্জার ভ্যান প্রদান করা হয়।

লেবু মিয়া গত ৪ জানুয়ারী যাবজ্জীবন সাজা শেষে জেল হতে মুক্তি পায়। কারাগার প্রাঙ্গণে জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ ভ্যানের চাবি তুলে দেন লেবু মিয়ার হাতে। এ সময় সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, জেল সুপার রফিকুল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক ও সমাজ সেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।

মুক্তি পেয়ে সরকারের এমন উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে লেবু মিয়া বলেন, জীবনের বড় অংশটাই তো শেষ হয়ে গেছে। তিন ছেলে-মেয়ে ও স্ত্রী নিয়ে আমার জীবনটা অনেক কষ্টের গেছে। জীবনের শেষ মুহুর্ত্বে এসে উপার্জনের জন্য যে ব্যবস্থা করে দেয়া হলো তা ভুলবার নয়। খেয়ে পড়ে বেঁচে থাকতে পারবো পরিবার পরিজন নিয়ে।

তবে হত্যা মামলাটি মিথ্যে ছিলো জানিয়ে লেবু মিয়া বলেন, ওই ঘটনার সাথে কোন সম্পৃক্ততা তাঁর ছিল না।

সমাজ সেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা ফরহাদ হোসেন আজকের পত্রিকাকে জানান, ২০০২ সালের ৩১ জুলাই থেকে ২০২৪ সালের ৩ জানুয়ারী পর্যন্ত যাবজ্জীবন সাজাভোগ শেষ হয় লেবু মিয়ার। সরকারের সমাজ সেবা বিভাগের উদ্যোগে ওই ব্যক্তিটির পাশে দাঁড়ানো হয়। আমরা তাকে একটি চার্জার ভ্যান দিয়েছি যাতে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে পারেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ